Bijoy-Dibos-2018

বাংলারশিক্ষা:
মাদারীপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালিত হয়েছে। বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারি বিভিন্ন দপ্তর ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচি পালন করে। এছাড়াও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেও মহান বিজয় দিবস উপলক্ষে নানা কর্মসূচি পালন করা হয়।

নানা কর্মসূচির মধ্যে ছিল রবিবার ভোরের আলো ফোটার সাথে সাথে পুলিশ লাইনস্ ময়দানে ৩১বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা, সকালে মাদারীপুর ‘শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, মুক্তিযোদ্ধাদের বিজয় র‌্যালি।
সকাল ৮টায় আচমত আলী খান স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বিভিন্ন বাহিনীর কুচকাওয়াজ, বিজয় দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ডিসপ্লে, বিজয়ী ও অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। দিনব্যাপী নানা ক্রীড়া প্রতিযোগিতা, দেশ ও জাতির সমৃদ্ধি কামনায় মসজিদ, মন্দির, গীর্জাসহ বিভিন্ন উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, জেলখানা ও এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়।

প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দলের আলোচনা সভা, সন্ধ্যায় আলোকসজ্জা, স্বাধীনতা অঙ্গনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিজয়ের মাসে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে এবারের বিজয় দিবসে ভিন্নমাত্রা যোগ হয়েছে।

বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন বের করে বিশেষ প্রকাশনা। মাদারীপুর জেলার একমাত্র শিক্ষাভিত্তিক নিউজ ওয়েবপোর্টাল ‘বাংলারশিক্ষা’ মহান বিজয় দিবস-২০১৮ উপলক্ষে প্রকাশ করেছে বিশেষ প্রকাশনা ‘বিজয় উল্লাস’।