Madaripur Pochimmat-madrasha

ফরিদ উদ্দিন মুপ্তি, বাংলারশিক্ষা:
সোমবার দুপুরে মাদারীপুর সদর উপজেলার পশ্চিম মাঠ ইসলামিয়া আলিম মাদরাসার উপবৃত্তি বিতরণ অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান, এমপি। এসময় তিনি মাদরাসার মসজিদও পরিদর্শন করেন।

অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. শাহাবুদ্দিন আহমেদ এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুদ্দিন গিয়াস, জেলা পরিষদের সদস্য ফারুক খান, হরষিত কুমার সাহা ও দেলোয়ার হোসেন, মাদরাসার প্রতিষ্ঠাতা আলহাজ্ব সিদ্দিকুর রহমান, প্রতিষ্ঠাতা সদস্য আলহাজ্ব জাহাঙ্গীর আলম, মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য আ. ছালাম হাওলাদার, মফেজ মাতুব্বর। মাদ্রাসার দাতা সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আতিয়ার রহমান সভাপতিত্ব করেন। অনুষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন মাদরাসার অধ্যক্ষ মো. মনিরুজ্জামান।

অনুষ্ঠানে বাল্যবিবাহ বন্ধ ও প্রতিরোধ, মাদক প্রতিরোধের ব্যাপারে আলোচনা হয়। পাশাপাশি যুব সমাজ যাতে বিপদগামী না হয় সেদিকেও সকলকে নজর দিতে অনুষ্ঠান থেকে আহবান করা হয়। এসময় বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি প্রদান করা হয়।