Sulekha-Akter-news

বাংলারশিক্ষা:
সাহিত্যে বিশেষ অবদান রাখায় ‘মাদার তেরেসা স্বর্ণ পদক-২০১৯’ পেলেন মাদারীপুরের কবি ও সাহিত্যিক সুলেখা আক্তার শান্তা। শুক্রবার রাজধানীর সেগুনবাগিচার একটি অভিজাত হোটেলে এ সম্মাননা প্রদান করে গোধূলী সাংস্কৃতিক একাডেমি।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিচারপতি মো. সিদ্দিকুর রহমান মিয়া। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহসীন আহমেদ স্বপন। অনুষ্ঠানে গোধূলী সাংস্কৃতিক একাডেমীর সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সুলেখা আক্তার শান্তা অনুভূতি প্রকাশ করে জানান, এ সম্মাননা সত্যিই আনন্দের। সম্মাননা প্রাপ্তিতে আমার লেখার প্রতি দায়বদ্ধতা আরো বৃদ্ধি পেয়েছে। আমি আমার পাঠকদের আগামীতে আরো ভালো ভালো গ্রন্থ উপহার দেওয়ার চেষ্টা করবো। সেই সাথে ধন্যবাদ জানাচ্ছি গোধূলী সাংস্কৃতিক একাডেমীকে আমাকে এ সম্মাননা প্রদান করায়।

সুলেখা আক্তার শান্তা মাদারীপুর জেলার সদর উপজেলার মস্তফাপুর ইউনিয়নের বালিয়া গ্রামের গোলাম মওলা হাওলাদার ও রাশিদা বেগমের কন্যা। লেখিকার এ পর্যন্ত দুটি উপন্যাস প্রকাশিত হয়েছে মহাকাল প্রকাশনী থেকে। ২০১৮ সালে প্রকাশিত হয় প্রথম উপন্যাস ‘এ চোখের দৃষ্টিতে তবুও তুমি’ এবং ২০১৯ সালে ‘ফিরে এসো’ উপন্যাসটি প্রকাশিত হয়েছে।