NTRCA-Job

বাংলারশিক্ষা ন্যাশনাল ডেক্স:

সোমবার (২০ জানুয়ারি) ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করা হবে। ইতোমধ্যে মেধাতালিকা হালনাগাদ করার যাবতীয় প্রস্তুতি শেষ করেছে এনটিআরসিএ। রাতেই ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অন্তর্ভুক্ত করে হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা হবে। সোমবার দুপুরে এ তথ্য জানান এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন।

তিনি বলেন, আজ সোমবার (২০ জানুয়ারি) ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার সব প্রস্তুতি শেষ হয়েছে। দুপুরে ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার সব কাজ শেষ হয়। আজ রাতেই হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা হবে।     

চেয়ারম্যান এস এম আশফাক হুসেন আরও বলেন, দুপুরে ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার সব কাজ শেষ হলেও রাতে হালনাগাদ তালিকা প্রকাশ করা হবে। বিশেষ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের আবেদন গ্রহণ চলছে। প্রার্থীরা আবেদন করছেন। আর হালনাগাদ তালিকা আপলোডের সময় সার্ভার কিছুক্ষণ বন্ধ রাখতে হবে। দুপুরে মেধাতালিকা আপলোড শুরু হলে অনেকে আবেদনের সময় অসুবিধায় পরবেন। তবে, রাতে আবেদন কম জমা হয়। তাই, রাতে মেধাতালিকা অপলোড করা হবে। সোমবার মধ্যরাত বা মঙ্গলবার দিবাগত রাত থেকে প্রার্থীরা হালনাগাদ মেধাতালিকা দেখতে পারবেন। 

গত ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ১৫তম শিক্ষক নিবন্ধনে ১১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন। এনটিআরসিএ সূত্র জানায়, চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল পর্যায়ের ৯ হাজার ৬৩ জন, স্কুল পর্যায়-২ এ ৬১১ জন এবং কলেজ পর্যায়ের ১ হাজার ৪৫৬ জন প্রার্থী রয়েছেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নিয়েছিলেন ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী। নিবন্ধনের ভাইভায় উত্তীর্ণের হার ৮৩ দশমিক ৪০ শতাংশ।

সৌজন্যে: দৈনিকশিক্ষা.কম