Corona_Madaripur_Updateবাংলারশিক্ষা:
মাদারীপুরের নতুন করে আরও ২৪ জন নতুন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৪, কালকিনি ৫, রাজৈর ১৩ এবং শিবচরে ২ জন। এ নিয়ে জেলা করোনা ভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যা দাঁড়ালো ১৭৩ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানা যায়, মাদারীপুরে নতুন করে আরও ২৪ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে সদর উপজেলায় ৪, কালকিনি ৫, রাজৈর ১৩ এবং শিবচরে ২ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্র আরও জানা যায়, গত ২৪ ঘন্টায় ২৪২টি নমুনা পরীক্ষার জন্য প্রেরণ করা হয়েছে। জেলায় এ পর্যন্ত (৫ জুন) মোট ৩১১৫ জনের নমুনা পরীার জন্য প্রেরণ করা হয়েছে এবং ২৫১১ জনের রিপোর্ট পাওয়া গেছে। এ পর্যন্ত তিনজন মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৮১ জন এবং চিকিৎসাধীন রয়েছেন ৮২ জন। নতুন শনাক্তদের আইসোলেশনে আনা প্রক্রিয়াধীন রয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সদর উপজেলায় নতুন শনাক্ত হওয়া ব্যক্তিরা হচ্ছেন  কুলপদ্দি, তাঁতীবাড়ি, ঘটকচর ও ছিলারচর এলাকায়।

রাজৈর উপজেলার আলমদস্তার ৫, কুন্ডুপাড়া ২, পূর্বসরমঙ্গল ১, টেকেরহাট ১, সেনদিয়া ১, সেনদিয়া ১, কদমবাড়ি ১, দূর্গাবর্দ্দী ১ ও রাজৈর সীমান্তবর্তী গোপালগঞ্জ জেলার মোচনা ১, পূর্বরাজদী গ্রামের ১ জন।

কালকিনি উপজেলায় শনাক্তরা হচ্ছেন  পৌরসভা এলাকায় ২জন, গোপালপুর ১জন, লক্ষীপুর ১জন ও শিকারমঙ্গল ১জন।

শিবচর উপজেলায় দুইজন হচ্ছে শেখপুর ও চরশ্যামাইল এলাকায়

রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রদীপ চন্দ্র মন্ডল জানান, গত ২৪ ঘন্টায় রাজৈর উপজেলায় মোট ১৫ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়েছেন। এর মধ্যে ১৩ জন রাজৈর হাসপাতালে ও বাকি দুইজন ফরিদপুর সদর হাসপাতালে নমুনা প্রদান করেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, রাজৈর উপজেলায় নতুন ১৫ জনের শনাক্তের মধ্যে এর মধ্যে ১৩ জন রাজৈর হাসপাতালে ও বাকি দুইজন ফরিদপুর সদর হাসপাতালে নমুনা প্রদান করেন। এদের মধ্যে ফরিদপুর সদর হাসপাতালে নমুনা প্রদানকারীদের বাড়ি রাজৈর উপজেলায়। কিন্তু রাজৈর উপজেলায় নমুনা প্রদানকারীদের মধ্যে দুইজন গোপালগঞ্জ জেলার বাসিন্দা রয়েছেন। তাই নতুন শনাক্তদের মধ্যে দুইজনের বাড়ি গোপালগঞ্জ জেলায় হওয়ায় শনাক্তদের মাদারীপুর জেলা হিসেবে শনাক্ত গণনা করা হয়নি।

স্বাস্থ্য বিভাগ মতে, জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা ১৭৩ জন। এর মধ্যে সদর উপজেলায় ৪২ জন, শিবচর উপজেলায় ৩৬ জন, রাজৈর উপজেলায় ৬৫ জন এবং কালকিনি উপজেলায় ৩০ জন।