NTRCA-Jobবাংলারশিক্ষা ন্যাশনাল ডেক্স:
বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক পদে নিয়োগে প্রাথমিক সুপারিশ পাওয়া ৩৪ হাজার প্রার্থীর সুপারিশপত্র প্রকাশ করেছে এনটিআরসিএ। ইতোমধ্যে প্রার্থীদের এসএমএস দিয়ে সুপারিশের বিষয়টি জানানো হয়েছে। এনটিআরসিএ থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় এনটিআরসিএ।

জানা গেছে, পুলিশ ভেরিফিকেশন কার্যক্রম চলমান অবস্থায় এ ৩৪ হাজার ৭৩ জন প্রার্থীকে সুপারিশ করা হলো। প্রার্থীদের নির্ধারিত ওয়েবসাইটে (http://103.230.104.210:8088/ntrca/c3/app/app-home.php) ইউজান আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে তাদের সুপারিশপত্র ডাউনলোড করতে পারবেন।
৫৪ হাজার পদে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও ৩৮ হাজার ২৮৩জন প্রার্থীকে প্রাথমিক সুপারিশ করেছিল এনটিআরসিএ। এদের মধ্যে ৪ হাজার ২১০ জন প্রার্থী সুপারিশি পাননি। এদের ৪ হাজার ১৯৮ জন পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠাননি। আর ৯ জনের প্রতিষ্ঠান সরকারি হয়েছে এবং তিনজন নারী শিক্ষা প্রতিষ্ঠানে শরীরচর্চা শিক্ষক পদে আবেদন করার বিধি অনুযায়ী তাদের চূড়ান্ত সুপারিশ করা হয়নি।

এনটিআরসিএ আরও জানিয়েছে, যেসব প্রার্থী পুলিশ ভেরিফিকেশন ফরম পাঠাননি তাদের ৭ ফেব্রুয়ারির মধ্যে তা পূরণ করে সরকারি বা ডাক যোগে এনটিআরসিএ অফিসে পাঠাতে হবে।

জানা গেছে, ২০২১ খ্রিষ্টাব্দে ৩০ মার্চ শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ করার পর আবেদন গ্রহণ করে ১৫ জুলাই প্রাথমিক সুপারিশপ্রাপ্ত শিক্ষকদের ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণার প্রায় ছয় মাসেও যোগদান সম্পন্ন হয়নি। বর্তমানে তাদের পুলিশ ভেরিফিকেশন চলমান। এসব প্রার্থীরা বারবার তাদের দ্রুত যোগদান করানোর দাবি জানাচ্ছিলেন। এ পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় তাদের সুপারিশপত্র প্রকাশ করা হলো।


সূত্র: দৈনিকশিক্ষাডটকম।